শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০১৬

অভিযান - রুপম ইসলাম


(অভিযান)  
(কথা সুর- রুপম ইসলাম)


প্রিয়তমা শুতে যাও
চোখ থেকে জল মুছে নাও
আজ তোমার কোন কান্না রুখতে পারবে না আমায়
ভোর হয়ে আসছে যে ফিরে যেতে হবে জাহাজে
ডাক দিয়েছে আমায় অভিযান
ডাক দিয়ে গেছে সময় সময়

দেখ ভোরের আলোয় প্রিয় জাহাজ আমার অপেক্ষায় দাড়িয়ে
ফিরে আসব হ্যাঁ আসব বছর না পুরোতেই

তাই পাড়ি দিয়েছি
নতুন দেশ খুঁজে পেয়েছি
বাঁধা দিয়েছে ঝড়ের অন্তরিন
তবু হারিণী আমি আমি
মনে পড়েছে তোমার কথা
ভয়ে কাপিনি অযথা
তাই আমার সফলতা
নতুন পথ চিনি আমি আমি

মাঝ সমুদ্রে যখন উঠেছে ঝড় তখন
আমি পেয়েছি ঈশ্বরের খোজ দেখেছি স্বপ্নে তোমায় রোজ
আমি দেখেছি নতুন জনপদ
তোমার জন্য এনেছি সম্পদ
দারুচিনি লবঙ্গ মনিমুক্তই বিরহের মাশুল আমার

দূর থেকে মনে হয়েছে
জাহাজ ডুবে যায় দিগন্তে
কিন্তু এখন আমি জেনেছি
যে পৃথিবীটা গোল আকার
গ্যালিলিও বলেছিলেন
মানুষ একদিন ডানা পাবে
হরিদাশও পেয়ে যাবে তার ডানা
আর আনন্দে উড়ে যাবে
আকাশ থেকে হরিদাশ
যখন পৃথিবীর দিকে তাকাবে
নীল সবুজের এই পৃথিবী নির্ঘাত তাকে চমকাবে
সে বলবে
আমি দেখেছি
দেখেছে চোখ
আমার এ চোখ

এই প্রত্যয়
তোমাদেরও হোক
আগামীর হোক
সে বলবে
আমি দেখেছি
দেখেছে চোখ
আমার এ চোখ
এই প্রত্যয়
আমাদেরও হোক
তোমাদেরও হোক
আগামীর হোক


গীটার কর্ড
https://chordify.net/chords/-abhijan-by-rupam-islam-sourav-bhattacharjee

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন